তেরখাদায় উৎসবমুখর পরিবেশে উন্নয়ন মেলা ২০১৮ উদযাপিত, MB TV24,




মোঃ রবিউল ইসলাম, তেরখাদা, খুলনা।
সারা দেশের বিভিন্ন স্থানের ন্যায় তেরখাদা উপজেলায়ও পরিষদ চত্ত্বরে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাকজমকের মধ্য দিয়ে ১১ জানুয়ারি থেকে ১৩  জানুয়ারি পর্যন্ত
উৎসব মুখর পরিবেশে উন্নয়ন মেলা ২০১৮ সম্পন্ন হয়েছে।

দেশের সার্বিক উন্নয়ন
কার্যক্রমের বাস্তব চিত্র নিরুপন ও উন্নয়নের ভবিষ্যত সম্ভবনা খুঁজে বের করতে প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে আয়োজন করা হয় উন্নয়ন মেলার । ১১ জানুয়ারি গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মেলার শুভ উদ্ভোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।এ সময় বেশ কয়েকটি জেলা গণভবনের এর সাথে অনলাইনে সংযুক্ত হয়। তেরখাদা উপজেলায় মেলা প্রাঙ্গনে এ অনুষ্ঠানটি প্রদর্শন করা হয়।


১১ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উন্নয়ন মেলার উদ্ভোধনের পর তেরখাদা উপজেলা পরিষদ চত্বরে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্ভোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু।উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন আলীর সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠান, র‌্যালী ও আলোচনা সভা  অনুষ্ঠিত হয়। র‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক ও বাজার প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গনে এসে সমাপ্ত হয়। মেলা প্রাঙ্গনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন তেরখাদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি ফাতেমা তুজ জোহরা, উপজেলা পরিষদের পরিষদের ভাইস চেয়ারম্যান মোল্যা এহিউল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা চম্পা, অধ্যক্ষ সরদার ইসমাইল হোসেন, অফিসার ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এসএম আব্দুল্লাহ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এফএম অহিদুজ্জামান,মৎস্য কর্মকর্তা জিএম সেলিম, নির্বাচন কর্মকর্তা মোঃ সাইফুর রহমান,  কৃষি কর্মকর্তা কাজী শাহনেওয়াজ, সমাজ সেবা কর্মকর্তা জাফরিন কাদির, স্বাস্থ্য কর্মকর্তা আহসানুল কবির, প্রকৌশলী শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এজিএম বাছিতুল হাবিব প্রিন্স, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ মনিরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার চৌধুরী আবুল খায়ের, সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় ইউপি চেয়ারম্যানবৃন্দ। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল আউয়াল আকন।  পরবর্তীতে অনুষ্ঠানে প্রধান অতিথি, সভাপতি ও অন্যান্য অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং বিভিন্ন স্টলের তাৎক্ষনিক সেবা গ্রহণ করেন।

উন্নয়ন মেলা ২০১৮ তে স্থানীয় বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান সমূহের মোট ৪৪টি স্টল ছিল।এ সকল স্টলে তাৎক্ষনিকভাবে বিভিন্ন প্রকার সেবা প্রদান করা হয়।মেলায় প্রতিদিন প্রত্যেকটি স্টলে হাজার হাজার সেবা গ্রহীতা ও বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মত। প্রতিদিন শিক্ষার্থীদের জন্য ছিল রচনা,কুইজ, চিত্রাংকন প্রতিযোগিতা, আউটসোর্সিং,আত্মউন্নয়ন ও নৈতিক শিক্ষা বিষয়ক দুদিনব্যাপী প্রশিক্ষণ সেমিনার।উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলীর সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল আউয়াল আকনের পরিচালনায় দুদিন ব্যাপী প্রশিক্ষণ সেমিনারে আউটসোর্সিং এর উপরে প্রশিক্ষণ প্রদান করেন উপজেলার ২নং বারাসাত ইউডিসি’র উদ্যোক্তা, লেখক, অভিনেতা ও পরিচালক এবং ফ্রিল্যান্সার মোঃ রবিউল ইসলাম, আত্মউন্নয়ন এর উপরে প্রশিক্ষণ প্রদান করেন লেখক, অভিনেতা ও ব্যবসায়ী গাজী জাফর ইকবাল, নৈতিক শিক্ষার উপর প্রশিক্ষণ প্রদান করেন বিশিষ্ট সাহিত্যিক এ্যাড. শেখ নুরুল ইসলাম দিশারী।

এছাড়া মেলায় প্রতিদিন বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠান পরিচালনা করেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল আউয়াল আকন।সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সংগীত শিল্পী শামিম হাসান, সন্দিপ হালদার, চুইন, সাদ্দাম হোসেন বাবু, শসী হাসান, ময়ুরী আক্তার,সুমী আক্তার, রিতা রানী বিশ্বাস, মোঃ জিয়ারাত হোসেন সহ স্থাণীয় ও অতিথি শিল্পীবৃন্দ।

মেলায় প্রত্যেকদিন সর্বক্ষণ উপস্থিত থেকে মেলা তদারকি করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলী।তিনি মেলার সকল কার্যক্রম তদারকি করেন এবং বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মেলায় স্টল দিয়ে তাৎক্ষনিকভাবে সেবা প্রদান করেন যথাক্রমে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, একটি বাড়ি একটি খামার, উপজেলা ভূমি অফিস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মাধ্যমিক শিক্ষা অফিস, প্রাথমিক শিক্ষা অফিস, পল্লী বিদ্যুত সমিতি, বিআরডিবি, পানি উন্নয়ন বোর্ড, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মহিলা বিষয়ক অধিদপ্তর, ইসলামিক ফাউন্ডেসন, সমাজসেবা অধিদপ্তর, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর, আনসার ভিডিপি, উপজেলার সকল ইউনিয়ন পরিষদ ও ডিজিটাল সেন্টার সমূহসহ সকল সরকারী দপ্তর এবং তেরখাদা শিল্পী সাহিত্যিক পরিষদ।

এছাড়া মেলায় আগত দর্শক এবং সেবো গ্রহীতাদের জন্য খোলা হয় অভিযোগ বক্স ও স্টল মূল্যায়ন বক্স।এবং সেরা মূল্যায়নকারীর জন্য ছিল পুরষ্কারের ব্যবস্থা ও।

মেলার শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ। পরবর্তীতে ১৭ জানুয়ারি বেলা ১১ টায় মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে পুরষ্কার ও সম্মাননা স্বারক বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, সভাপতি ও অন্যান্য অতিথিবৃন্দ।

সব মিলিয়ে উন্নয়ন মেলা ২০১৮ সফল ও স্বার্থক হয়েছে বলে মনে করছেন স্থানীয় অভিজ্ঞ মহল।সাধারণ মানুষ ও নতুন প্রজন্ম জানতে পারছেন বাংলাদেশের অগ্রযাত্রার বিভিন্ন দিক সম্পর্কে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে এমনটাই প্রত্যাশা সকলের।

মোঃ রবিউল ইসলাম
MB TV24, Akotabd.Com, Modern Bangla24


Similar Videos

0 comments:

B2

Featured Videos

B3

জনপ্রিয় পোস্টসমূহ

Most Recent

B4

আমাদের অনুষ্ঠান সমূহ