মোবাইলের ইন্টারনেটের সমস্যা সমাধানে খুলনার রবিউলের ব্যতিক্রম আবিষ্কার।যে কেউ তৈরী করতে পারবেন এই প্রযুক্তি আর যেখানে নেটওয়ার্ক একেবারেই পায়না সেখানেও পাবেন ফোর জি স্পিড।


বাংলাদেশের গ্রাম থেকে শুরু করে শহরেও বিভিন্ন জায়গা রয়েছে যেখানে মোবাইল নেটওয়ার্ক নিয়ে খুব সমস্যায় পড়তে হয়। অনেক জায়গায় বসে তো মোবাইলে কল পর্যন্ত করা যায়না।সেখানে ইন্টারনেট চালানো তো স্বপ্নের ব্যাপার।অনেক ছেলে-মেয়েদেরকে রাস্তা-ঘাটে, ফাঁকা বিলে, বাগানে বা যেখানে ভাল নেটওয়ার্ক পায় সেখানে বসে ইন্টারনেট ব্যবহার করতে দেখা যায়। তারা ইন্টারনেট ছাড়া থাকতে পারে না, তাই যেখানে নেট পায় সেখানেই চলে যায়। কেউ কেউ আবার বাসার ছাদে বা গাছের ডগায় বসেইও নেট ব্যবহার করেন। সম্প্রতি ঘরোয়া প্রযুক্তি কাজে লাগিয়েই এই সমস্যার সমাধানে নেট ব্যবহারের নতুন প্রযুক্তি আবিষ্কার করেছেন খুলনার তেরখাদা উপজেলার আটলিয়া গ্রামের বাসিন্দা মোঃ রবিউল ইসলাম।তিনি মোবাইলের হটস্পট এবং ওয়াইফাই প্রযুক্তিকে একটু অন্যভাবে ব্যবহার করে নেটওয়ার্কের এই সমস্যার সমাধান করেছেন। তার এই প্রযুক্তি ব্যবহার করে তিনিসহ তার এলাকার অনেকেই এখন ফোর জি স্পিডে নেট ব্যবহার করছেন।বন্ধু-বান্ধব ও পরিচিতজনদের অনুরোধে তিনি এ বিষয়ে একটা ভিডিও টিউটোরিয়ালও তৈরী করেছেন। যেটি উন্মুক্ত করেছেন সকলের জন্য।ভিডিওটি এখানে শেয়ার করা হলো।নিচের লিংকে ক্লিক করুন। https://www.youtube.com/watch?v=NiKAINxIPjY
রবিউল বলেন, এটি খুবই সহজ প্রযুক্তি এবং সবারই জানা। মূল বিষয়টা জানতে পারলে যে কেউ কোন প্রকার খরচ ছাড়াই এই প্রযুক্তির সুবিধা উপভোগ করতে পারবেন।যাদের নেটওয়ার্কের সমস্যার কারণে ইন্টারনেট ব্যবহারে নানা সমস্যায় পড়তে হয়, তারা এই প্রযুক্তি ব্যবহার করে সুফল পাবেন। এমনটাই প্রত্যাশা তার।আর এতেই তার পরিশ্রম স্বার্থক হবে বলে জানান তিনি।

মোঃ রবিউল ইসলাম
তেরখাদা, খুলনা।

Similar Videos

0 comments:

B2

Featured Videos

B3

জনপ্রিয় পোস্টসমূহ

Most Recent

B4

আমাদের অনুষ্ঠান সমূহ